অদম্য ঈদ উদযাপন; ‌স্বপ্ন জয়ের গল্প – ৪

স্বপ্ন জয়ের গল্প – ৪
মহিবুল আলম আরিফ, উদীয়মান সংগীত শিল্পী।

মহিবুল আরিফ

‘‌ সবাই ভালো আছি তো? আসলে আমরা সবাই এখানে ভালোর সাথে আছি, ভালো কাজে আসছি। তাই সবাই ভালো আছি।’
– এখানে আমার বন্ধু ফজলু সহ যারা আসছে তারাই সফল। তাদের মেধার কাছে আমি শূন্য ব্যক্তি। শুরু করছি কিছু মজার গল্প দিয়ে, আমি ২০০৩ ব্যাচের ছাত্র ছিলাম। প্রথমবার টেস্ট পরীক্ষায় ৪ বিষয়ে ফেল। ২০০৪ সালে ২ বিষয় ফেল। আমি শেষে অনেক কষ্ট করে ২০০৫ ব্যাচ, অর্থাৎ আজকে যারা অদম্য পরিবারকে নেতৃত্ব দিচ্ছে তাদের সাথে আমি এসএসসি পাশ করেছি। তাই দুর্ভাগ্য হলেও সত্যি যে আমি ২০০৫ ব্যাচের ছাত্র।

– ছোটবেলা থেকে প্রচন্ড দুষ্ট ছিলাম। সবসময় ব্যতিক্রম কিছু করার চেষ্টা করতাম। স্যারদের মারও খেতাম বেশি। তারপর কলেজ জীবন। তখন থেকেই নিজের ভেতর লুকিয়ে থাকা প্রতিভা জ্বাগতে থাকে। ইন্টারমেডিয়েট ভালভাবে পাশ করেছি। ডিগ্রি আর মাস্টার্স এ ফাস্ট ক্লাস পেয়েছি। আমার বাবাও বিশ্বাস করেনি প্রথমে, যে ছেলে এসএসসিতে দুইবার ফেল করে সে কিভাবে এই রেজাল্ট করে। আসলে সফলতা, স্বপ্ন এগুলোকে আমি মনে করি লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা।

– আমি স্কুল জীবনে সাংষ্কৃতিক অনুষ্ঠানগুলোতে কোনদিন গান গাইনি। ওই বন্ধটা কাজে লাগাতাম নানুর বাড়ীতে গিয়ে। অথচ, আমি এখন গান করি… কি অবাক! এটাই প্রতিভা। নিজের বেসিক প্রতিভাগুলোকে কাজে লাগানো হচ্ছে স্বপ্ন পূরণ। আমি সত্যিই খুব লাকী! এত অল্প সময়ে এত দূর সামনে যেতে পারছি বলে। মাশরাফি ভাই আমাকে প্রথম আপনি করে বলছেন, তারপর তুমি, তারপর তুই করে। অসাধারণ মনের একজন মানুষ।

– আমি বন্যার্তদের জন্য গান করছি। প্রথম আলো ওখানে এক লাখ টাকা ডোনেট করছে। সব টাকা ওখানে ব্যয় করব। সমালেচনা অনেকেই করে।আপনি সামনের দিকে যত অগ্রসর হবেন সমালোচনাটাও তত বাড়বে। আমাকে নিয়েও অনেকে বলতেন, আমি আমারটা করতাম আর করতাম। কান দিতামনা। এটাই হচ্ছে সমালোচনার জবাব।

– প্রেম বলতে, আমি এটা প্রতিদিন করি। যেখানে যাই প্রেমে পড়ি। পরদিন ভুলে যাই। প্রোগ্রামে প্রতিদিন নতুন প্রেম করি, প্রতিদিন ভুলে যাই। তাই ছোট ভাইদের বলব, নিজের ভালটা বুঝবে সবসময়। হেলিয়ে দিওনা জীবনকে। অনেক মজার জীবন আছে সামনে।
আমার আজকে আরো একটি প্রোগ্রাম ছিল। কিন্তু এলাকার ভালবাসাটা আমাকে এখানে এনেছে। আয়োজনটা ভাল লাগলো খুব। অদম্যের জন্য শুভ কামনা। আরো সামনের দিকে এগিয়ে যাও, ভালো ভালো কাজ করো।

উল্লেখ্য, গত ৪ সেপ্টম্বর অদম্য-২০০৫ ও অদম্য ওয়েলফেয়ার ফাউন্ডেশন আয়োজন করে ঈদ শুভেচ্ছা বিনিময় ও স্বপ্ন জয়ের গল্প অনুষ্ঠানের। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে মুহিবুল আরিফ তার গল্প তুলে ধরেন।

অনুলিখন : নিয়াজ মুহাম্মদ সাজেদ, সহ সভাপতি, অদম্য-২০০৫।